Jan 2, 2024

Review on Piniwork.com "We Pay For Your Work" is it Legit or Fake?

একটি ব্যতিক্রম ধর্মী ভারত সংশ্লিষ্ট নুতুন আঙ্গিক-চেহেরায় প্রতারক সাইট। সাবধান! ১০০ হাত দূরে থাকুন!!  


২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর ৩ মাসের অভিজ্ঞতা শেয়ার করছি ১০০ ভাগ সততার সহিত। এই পুরোটা সময় আমিও মাইক্রো ওয়ার্কার হিসাবে কাজ করে তাদের সম্পর্কে বাস্তব ও সাম্ম্যক তথ্যঃ আমার আইডি- ১১২। 

এক কথায়- ফালতু বাজে নীতিহীন শিয়াল কোম্পানি। সব-ধান!!! দূরে থাকুন!!! নতুন ফ্রড বাজে কোঃ থেকে!!! 










(উপরের ছবিটি আমি সবসময় এফবিতে ব্যবহার করি। ধন্যবাদ ছবির সংকলককে।) 




ওটা হল তাদের স্লোগান। বাস্তবে তার বিপরীত। তারা কখনো আমাদের কাজের মুল্য পরিশোধ করেনি। নানা ছলনা ও প্রতারণার আশ্রয় নেয়।


শ্রুরুতে ৫ ডলার পে-আউট দিরে শুরু করে। ১ সপ্তাহ পরে চেহেরা পাল্টে যায়- ৪৫ দিনে  পে-আউট। তাও মাত্র ১০ ডলার, বাকী ৩০ দিনে আবার ১০ ডলার।  
 
আজব ফাঁকি বাজী!? ১ জনের আয় যদি ৫০ ডলার হয়, সে মাত্র ১০ ডলার পে-আউট করতে পারবে মাসে। বাকি টাকা কেয়মত অব্দি জব্দ। তাই নয় কি?
 
তাদের কোন নিয়ম নীতি কর্ম পরিকল্পনা পরিচালনা বলেতে কিছুই নেই। ওয়ান ম্যান শো - শুভ নামের একজন অশুভ ব্যাত্তি। মালিকানার কোন হদিস নেই। 
 
ওয়ান ম্যান শো - শুভ নামের একজন অশুভ ব্যাত্তির কথাই ধ্যান আইন। টাকা কেটে ফেলা, অ্যাকাউন্ট ব্লক, খুলা- এক তেলেসমাতি কান্ড আর কি!!
 
কোন পিরকল্পনা , সিডিউল, ট্রপিক ছাড়া  ক্লাস। বক বকানি ছাড়া কোন পফেসওনালিজম থাক্তনা তার ক্লাসএ। 
 
আমার উদেশ্য ছিল- হাজার হাজার প্রতারনার মধ্যে একটা আলোক বর্তিকার সন্ধ্যান। তারা  রেজিস্ট্রেশান এর জন্য শুরুতে কোন টাকা নেয়নি। তাদের সাথে কাজ করে একটা সাইট কে দাড় করালে, সাপোর্ট দিলে অনেক লোকের মাসে মিনিমাম ১০-১৫ হাজার টাকা ঘরে বসে মোবাইলে আয় সহজ হবে। অলস সময় কাজে লাগিয়ে দ্রব্য মুল্যের ঘোড়াকে লাগাম টানতে সহায়ক হবে। 
 
আমি ৬০ দিন এক নাগারে কাজ করে আমার অ্যাকাউন্ট এ $৩০.৩ জমা হয়। আমার সাথে কথা ছিল ডলারে ব্যাংক ট্যান্সফার দিবে ১ মাসের মধ্যে। তাই আমি প্রথমে শুরুতে বিকাসে টাকা নেইনি।  ৫ ডলার পে-আউট দিরে শুরু করে। ১ সপ্তাহ পরে চেহেরা পাল্টে যায়- ৪৫ দিনে  পে-আউট। তাও মাত্র ১০ ডলার, বাকী ৩০ দিনে আবার ১০ ডলার। আজব ফাঁকি বাজী!? আসুন তাদের আসল চেহেরা উম্মুচন করি! 



 
তার প্রমান- ২ মাস দেখলাম তারা প্রায় দেউলীয়া হওয়ার কথাবার্তা - শিবের গীত গাওয়া শুরু করেছে । লোকসান হচ্ছে! ১০% টাকা ও আসছে না! নিজেদের পকেট থেকে পেমেন্ট করছে ইত্যাদি। পে-অউট অপশনে গিয়ে দেখি তুঘলকি কাণ্ড। 

১০ ডলারের বেশী ওঠানো যাবেনা। ১ মাস পরে আবার ১০ ডলার। আমার ২ বার ১০+১০= ২০ডলার করে সিস্টেম পে-আউট করি। দেখি টাকা ছাড় হওয়ার বালাই নেই! সাপোর্ট এ মেসেজ দিলাম- উত্তর আসল, ২ বার উথদ্র দেয়াতে আমার অ্যাকাউন্ট ব্লক হয়ে গেছে। আমি বললাম তোমাদের আপ্পস পাস করেছে আমার কি দোষ? পরে ১০ ডলার সমান ১০২০টাকা পেমেন্ট দিয়ে চিরতরে ব্লক করে দিল আমার 
 আইডি।  
 
 অনেক লিখলাম সাপোর্ট কে, অশুভ ভাইকে ফোন করলাম, মেসেজ দিলাম। কোন রেস্পন্সেই নেই।  অশুভ ভাইয়ের সাথে আমার সরাসরি সম্পর্ক ও যোগাযোগ ছিল। কিন্তু চোরা না শুনে ধর্মের কাহিনী। অবশেষে- সাপোর্ট কে শেষ ১ সপ্তাহের নোটিশ দিলাম। আমার টাকা না দিলে রিভিউ লিখব। এটা তারই পরিনতি।  


নীছের ছবিতে ক্লিক করে ভিজিট করুন অন্য অনলাইন রেভিউ সাইট কি বলেঃ 
 




No comments: